দোহারে শিল্পকলা একাডেমির নব গঠিত কমিটির পরিচিতি সভা ও কর্ম পরিকল্পনা আলোচনা সভা

দোহারে শিল্পকলা একাডেমির নব গঠিত কমিটির পরিচিতি সভা ও কর্ম পরিকল্পনা আলোচনা সভা

দোহার প্রতিনিধি 


বাংলাদেশ শিল্পকলা একাডেমির দোহার উপজেলা শাখার নবগঠিত কমিটির পরিচিত সভা ও কর্ম পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। 


গতকাল ২৬ জানুয়ারি রোজ বুধবার সন্ধ্যায় উপজেলা শিল্পকলা একাডেমির সভাকক্ষে এ, এফ, এম ফিরোজ মাহমুদ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জালাল উদ্দীন এর সঞ্চালনায় ওই সভা অনুষ্ঠিত হয়। এসময় সভাপতি উপস্থিত সদস্যগনকে স্বাগত জানিয়ে সভার কাজ শুরু করেন। সভায় বিগত সভার কার্যবিরণী পাঠ করে শোনানো  হয়।

কোনরূপ সংশোধনী না থাকায় তা সর্বসম্মতিক্রমে দৃঢ়করণ করা হয়। অতঃপর উপজেলা শিল্পকলা একাডেমির সর্বশেষ কার্যক্রম ও সর্বশেষ প্রনিত গঠনতন্ত্র নিয়ে বিস্তারিত  আলোচনা করা হয়। 

জনাব এস এম আব্দুল খালেক প্রধান শিক্ষক জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় দোহার,  ঢাকা  এ উপজেলার সাংস্কৃতিক ঐতিহ্যের প্রশংসা করে গঠনতন্ত্রের আলোকে একটি শক্তিশালী কার্যনির্বাহী কমিটি গঠনের ব্যবস্থা গ্রহণ  করার জন্য  অনুরোধ জানান। 

ইতোমধ্যে পূর্বের কমটির মেয়াদ অতিক্রান্ত হওয়ায় উপস্থিত সদস্যগন নতুন কার্যনির্বাহী কমিটি গঠনে একমত পোষণ করেন।সভায় সভা সঞ্চালনা ও কমিটির  সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জালাল উদ্দীন শিক্ষক নিয়োগের বিষয়টি পুনরায়  আলোচনা করেন। এবং তার প্রস্তাবে নিয়োগ বিজ্ঞপ্তির প্রকাশের মাধ্যমে যথাযথ প্রক্রিয়ায় শিক্ষক নিয়োগ কার্যক্রম গ্রহণের  সিদ্ধান্ত হবে বলে সভায় গৃহীত হয়।

এছাড়াও সভায় আয়েশা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ কুলসুম বেগম, রাজিব শরিফ, আব্দুল খালেক একাডেমির উন্নয়ন ও কর্ম পরিকল্পনা সহ বিভিন্ন দিকনির্দেশনা মুলক আলোচনা করেন।এসময় নতুন সদস্য দৈনিক আগামীর সময় পত্রিকার সহকারী সম্পাদক আবুল হাশেম তিনি তার দায়িত্বে থাকা পত্রিকায় দোহার উপজেলা শিল্পকলা একাডেমির যে কোন প্রচারের দায়িত্ব পালন করবেন বলে উপস্থিত সকলকে জানান।

এসময় উপস্থিত শিল্পী ও সদস্যদের মধ্যে অনেকে গান পরিবেশন করে প্রথম আলোচনা সভাটি স্বতঃস্ফূর্তভাবে শেষ করেন নবগঠিত কমিটির সদস্যরা।তার আগে কমটির সঞ্চালনায় দায়িত্বে থাকা সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জালাল উদ্দীন নতুন কমিটির সবাইকে পরিচয় করিয়ে দেন।

সভাপতি এ এফ এম ফিরোজ মাহমুদ, সহ-সভাপতি জ্যোতি বিকাশ চন্দ্র, সহ-সভাপতি হানিফ মোহাম্মদ মুর্শিদী।সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জালাল উদ্দীন, যুগ্ন সাধারন সম্পাদক নজরুল ইসলাম মৃর্ধা,যুগ্ন  সাধারণ সম্পাদক মোঃ সাহের উদ্দিন, কোষাধ্যক্ষ মোঃ মামুনুর রশীদ, সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা।

সদস্য এসএম আব্দুল খালেক প্রধান শিক্ষক জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়,কুলসুম বেগম অধ্যক্ষ বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় এন্ড কলেজ,কামরুল হাসান সম্পাদক সাপ্তাহিক এশিয়া বার্তা ও সভাপতি দোহার প্রেসক্লাব,মাহবুবুর রহমান টিপু সমকাল দোহার প্রতিনিধি ও সাধারণ সম্পাদক দোহার প্রেসক্লাব,রাজিব শরিফ, হেলেনা আক্কাস, মোঃ রকিব হাসান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,নিলুফা ইয়াসমিন প্রধান শিক্ষক ইউছুপ পুর প্রাথমিক বিদ্যালয়,আবদুল খালেক,সালেহা আক্তার, মধুসূদন ভট্টাচার্য, আবুল হাশেম প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন